যে কারণে সুশান্তের ফ্ল্যাট ছেড়ে চলে যান রিয়া

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর প্রায় ৫ মাস পেরিয়ে গেলে এর রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ। ঠিক কী কারণে সুশান্ত আত্মহত্যা করেছেন, সে বিষয়টি এখনও কেউ পরিষ্কার করতে পারেনি। এরই মধ্যে নতুন করে অভিযোগ উঠেছে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে। 

গত ৬ জুন সুশান্তর মুম্বাইয়ের ফ্ল্যাট ছেড়ে চলে যান রিয়া, এর পরে ১৪ জুন আত্মহত্যা করে সুশান্ত। কী কারণে সেদিন ফ্ল্যাট ছেড়ে গেছেন রিয়া, সেই প্রশ্নের জবাব দিয়েছেন তার আইনজীবী সতীশ মানশিন্ডে।

তিনি দাবি করেছেন, সুশান্ত সিং রাজপুত মুম্বাইয়ের ৫ জন চিকিৎসকের পরামর্শে ওষুধ খাচ্ছিলেন। হঠাৎ মানসিক অসুস্থতার জেরে ওই ৫ চিকিৎসক সুশান্তকে যে কোনও ধরনের মাদক সেবনে বিরত থাকার পরামর্শ দেন। এ কারণেই গত ৮ জুনের আগে থেকে চিকিৎসকদের পরামর্শ মতো ওষুধ খেতে অস্বীকার করেন সুশান্ত। বারবার বলা সত্ত্বেও তাদের কোনও কথা মানতে চাননি তিনি।

চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ওষুধ খেতে অস্বীকার করাতেই সুশান্তের সঙ্গে রিয়ার মনোমালিন্য শুরু হয়। ওই ঘটনার জেরেই ৮ জুন সুশান্তের মুম্বাইয়ের ফ্ল্যাট ছেড়ে চলে যান রিয়া চক্রবর্তী। শুধু তাই নয়, সুশান্তও চেয়েছিলেন রিয়া তার ফ্ল্যাট ছেড়ে চলে যান। সুশান্তের ইচ্ছা অনুযায়ীই কাজ করেন রিয়া এবং অভিনেতার ফ্ল্যাট ছেড়ে তিনি চলে যান বলে দাবি করেন অভিনেত্রীর আইনজীবী।

এদিকে মুম্বাই পুলিশ সম্প্রতি আদালতকে জানায়, সুশান্তকে না দেখেই মানসিক ওষুধ খাওয়ার পরামর্শ দিয়ে থাকতে পারেন তার বোন প্রিয়াঙ্কা সিংয়ের বন্ধু দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালের এক চিকিৎসক। এটা অভিনেতার আত্মহত্যার কারণও হতে পারে। এই তথ্যটি অপরাধ হিসেবে গণ্য করে তদন্ত আবশ্যক বলে দাবি করে মুম্বাই পুলিশ।

গত ১৪ জুন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে তার বাড়িতে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। প্রাথমিক তদন্তের পর মুম্বাই পুলিশ জানায়, সুশান্ত আত্মহত্যা করেছেন। যদিও তার বাবা ছেলের মৃত্যুর পর অভিযোগের কাঠগড়ায় তুলেছেন সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীকে।

তদন্তে নেমে ১৩-১৪ জুন দুপুর পর্যন্ত ঠিক কী হয়েছিল, তা জানতে প্রয়াত অভিনেতার আবাসনে অভিযান চালায় সিবিআই।

সূত্র-আনন্দবাজার পত্রিকা

আপনি আরও পড়তে পারেন